ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার
নীলফামারীতে ওসির বিরুদ্ধে জমি সংক্রান্ত বিষয়ে হয়রানীর অভিযোগ।

নীলফামারীতে ওসির বিরুদ্ধে জমি সংক্রান্ত বিষয়ে হয়রানীর অভিযোগ।

মোঃ হারুন উর রশিদ, স্টাফ রিপোর্টার,
নীলফামারীতে একমাত্র সম্বল মায়ের দেওয়া অছিয়তকৃত ২৭ শতক জমি দীর্ঘ ৪ বছর ধরে ভোগদখলের পর উক্ত জমি অন্যায় ভাবে দাবী করে আদালতে ছোট ভাই করা ধান চুরি ও চাঁদাবাজি মামলা করেছেন ভ্রাতা রফিকুল ইসলাম।

মামলা নিস্পত্তি হওয়ার পরও জলঢাকা উপজেলার মীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আঃ রহিমের বিরুদ্ধে হয়রানী এবং বিভিন্ন ভাবে হুমকী প্রদানের অভিযোগ উঠেছে।

তাই স্বরেজমিনে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবীতে নীলফামারী জেলা পুলিশ সুপার বরাবর অভিযোগ করেন ভুক্তভূগী মোঃ জাহেদুল ইসলাম।

লিখিত অভিযোগে মোঃ জাহেদুল ইসলাম বলেন, জলঢাকা উপজেলার গড় ধর্মপাল এলাকার মৃত- জালাল উদ্দিন চৌধূরীর সহধর্মীনি মৃত- রমিছা খাতুন বেওয়া ভুক্তভূগী মোঃ জাহেদুল ইসলাম সহ তার ৩ ছেলে ও ৬ মেয়ের নামে ১. ৯১ শতক জমি অছিয়ত করে পরলোক গমন করেন। অছিয়তকৃত ১. ৯১ শতক জমির মধ্যে ২৭ শতক জমি দীর্ঘ ৪ বছর ধরে ভোগদখল করে আসছি। কিন্তু উক্ত জমি দখলের উদ্দেশ্যে অন্যায় ভাবে দাবী করে আমার বিরুদ্ধে সি,আর-৪৩/২১ নং ধান চুরি ও চাঁদাবাজি মামলা এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি পিঃ ২৬২/২১ নং ১৪৪/১৪৫ ধারায় মামলা করেন ভ্রাতা রফিকুল ইসলাম। মামলার ভিত্তিতে জলঢাকা এসিল্যান্ড স্বরেজমিনে তদন্ত করেন এবং ২০ শতক জমি আমার দখলে ও আমন ধানের আবাদ করেছি বলে প্রতিবেদন আদালতে দাখিল করেন। পরবর্তীতে আবাদীয় আমন ধান কাটতে শুরু করলে ভ্রাতা রফিকুলের মৌখিক অভিযোগের ভিত্তিতে মীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আঃ রহিম এস,আই আঃ ওয়াদুদকে দিয়ে কর্তনকৃত ধান এলাকার শ্রী ভবেশ এর নিকট জিম্মায় রাখেন।

অভিযোগে আরও বলেন, আমি পিঃ ২৬২/২১ নং মোকদ্দমায় গত ১৯/০১/২২ তারিখে জবাব প্রদান করে শুনানী করলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তদন্ত প্রতিবেদনে উল্লেখিত নালিশী জমিতে বিবাদী সারে তিন মাস পূর্বে অনু-প্রবেশ করেছেন মর্মে উল্লেখ করেন এবং ওসি,পি,এস জলঢাকাকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ দিয়ে মামলাটি নথিজাত করেন। আদালতের নির্দেশনা অনুযায়ী অফিসার ইনচার্জ উক্ত থানার এ,এস,আই মোঃ ইদ্রিস আলীর মাধ্যমে গত ০১/০২/২২ তারিখে নোটিশ প্রদান করেন এবং নোটিশে উল্লেখ করেন মামলাটি নিস্পত্তি না হওয়া পর্যন্ত নালিশী বিত্ত্বে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে হবে। আমার ভ্রাতার প্রভাবে মীলগঞ্জ থানার অফিসার ইনচার্জ প্রভাবিত হয়ে আমাকে উক্ত জমি হালচাষ ও আবাদ করতে নিষেধ করেন। জমিতে প্রবেশ করিলে গ্রেফতার করবেন বলেও ভয়ভীতি প্রদান করেন। আমার একমাত্র রুজি রোজগারের সম্বল ২৭ শতক জমি। উক্ত জমিতে চাষাবাদ করতে না পাড়ায় আমি আমার পরিবার নিয়ে ভোগান্তিতে পড়েছি। তাই স্বরেজমিনে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী অসহায় পরিবারের।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST